শ্রীলঙ্কাকে ৩-০ তে উড়িয়েও দল নিয়ে মহা দুশ্চিন্তায় রোহিত

ওয়েস্ট ইন্ডিজের পর শ্রীলঙ্কা। কয়েক দিনের তফাতে আবার একটি টি-টোয়েন্টি সিরিজ ভারতের পকেটে। ফল এ বারও একই। ৩-০। ওয়েস্ট ইন্ডিজের পর শ্রীলঙ্কা। কয়েক দিনের তফাতে আবার একটি টি-টোয়েন্টি সিরিজ ভারতের পকেটে।

ফল এ বারও একই। ৩-০। টানা দুই দেশকে চুনকাম করে দিল রোহিত শর্মার ভারত। কিন্তু ভারত অধিনায়ক পড়েছেন চিন্তায়। যে ভাবে গত দু’টি সিরিজে খেলেছেন তাঁর দলের ক্রিকেটাররা, তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল কী করে বাছবেন, সেটাই আপাতত বড় মাথাব্যথা তাঁর কাছে। রবিবার ম্যাচের পর রোহিত বললেন, “এমন একটা সিরিজ গেল যেখানে সবকিছুই ঠিকঠাক হয়েছে। আমরা এক হয়ে খেলেছি এবং দুর্দান্ত খেলেছি।

এই সিরিজ থেকে ইতিবাচক অনেক কিছু রয়েছে। এই সিরিজে আসার আগে ঠিক করে নিয়েছিলাম, যত বেশি ক্রিকেটারকে পারব সুযোগ দেব। কিন্তু ওরা এতটাই ভাল খেলেছে যে বিশ্বকাপের দল কী করে বাছব, সেটা বোঝা আমাদের কাছে কঠিন হয়ে পড়েছে।” তবে প্রত্যেকে যে ভাবে পারফর্ম করেছেন তাতে অত্যন্ত খুশি রোহিত। বলেছেন, “আমাদের বেঞ্চ কতটা শক্তিশালী, সেটা দেখার জন্য এই সিরিজটা খুব দরকার ছিল।

ছেলেদের কাছে এই বার্তাটা পরিষ্কার করে দেওয়া দরকার ছিল যে, নিজের জায়গা নিয়ে ভেবো না। মাঠে গিয়ে নিজেদের খেলাটা খেলো। দলে যে ফাঁকফোঁকর এখনও রয়েছে, বিশ্বকাপের আগে সেটা বুজিয়ে নেওয়াই আমাদের কাজ হতে চলেছে।” রোহিতের সংযোজন, “বিশ্বকাপের দল বাছা কঠিন হতে চলেছে ঠিকই, কিন্তু ছন্দ না থাকার চেয়ে প্রত্যেককে ভাল খেলতে দেখলেই বেশি ভাল লাগে।

যদি বাকিরাও এ ভাবেই সুযোগ কাজে লাগাতে থাকে, তা হলে আমরা আগামী দিনে আরও শক্তিশালী হয়ে উঠব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *