মুশফিককে নিয়ে অবিশ্বাস্যভাবে যা বললেন মুমিনুল হক!

বুধবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে শ্রীলংকার বিপক্ষে সেঞ্চুরি করার পর সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিম বলেছেন, বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই।

জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের এমন বিস্ফোরক মন্তব্য প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক সৌরভ বলেন, আমি পত্রিকাও পড়িনি, প্রেস কনফারেন্সও দেখিনি। মুশফিক ভাই কখন কী বললেন আমি জানিও না সত্যি বলতে। একেকজনের ভাবনা একেকরকম হতে পারে। আমি ভালো খেললে বাংলাদেশ দলে থাকব, খারাপ খেললে বের হয়ে যাব। উনার মন্তব্য নিয়ে আমার মন্তব্য করা কঠিন।

চলতি মাসের শুরুর দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট থেকে সরে এসেছে। তামিম টি-টোয়েন্টি খেলছে না। মুশফিক এখনো খেলছে, আমি নিশ্চিত ওর সিদ্ধান্তও জানা যাবে।

ও নিশ্চয়ই চিন্তাভাবনা করছে। আমরা চাই না আমাদের খেলোয়াড়রা মন খারাপ করুক। তারা হাসিমুখে খেলুক। নিজেরা সিদ্ধান্ত নিক। যত তাড়াতাড়ি তারা নিজেদের সিদ্ধান্ত নিতে পারবে ততো ভালো। যদি সিদ্ধান্ত না নেয় তো একটা সময় আমাদেরই সিদ্ধান্ত নিতে হবে।

গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি মুশফিক। যে কারণে দেশে ফেরার পর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে বসিয়ে রাখা হয়।

তবে টি-টোয়েন্টি থেকে এখনই অবসর নেওয়ার কোনো চিন্তা-ভাবনা নেই জানিয়ে মুশফিক বলেন, না ভাই, আমার আপাতত এমন কোনো ভাবনা নেই। আমার ইচ্ছা বাংলাদেশের হয়ে যতগুলো ম্যাচ খেলার সুযোগ আসবে এবং তারা আমাকে যেভাবে চাইবে, ইনশাআল্লাহ আমি চেষ্টা করে যাব আমার ফিটনেস ও পারফরম্যান্স দিয়ে সেটা ধরে রাখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *