ম্যাচ জেতানো ৭৩-এর আগে নেটে কত ঘণ্টা ব্যাটিং করেছেন, জানালেন কোহলী

দলের হয়ে অবদান রাখতে না পারাটাই কুরে কুরে খাচ্ছিল তাঁকে। বৃহস্পতিবার অবশেষে দলকে জেতাতে পেরে খুশি তিনি।

আইপিএলে তাঁর ব্যাটে রান ছিল না। তিনটি ম্যাচে প্রথম বলে আউট হয়েছিলেন। তবে নিজের খারাপ ছন্দ নিয়ে একেবারেই চিন্তিত ছিলেন না বিরাট কোহলী। দলের হয়ে অবদান রাখতে না পারাটাই কুরে কুরে খাচ্ছিল তাঁকে। বৃহস্পতিবার অবশেষে দলকে জেতাতে পেরে খুশি তিনি।

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে কোহলী বললেন, “খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল এটা। আমাকে ভাল খেলতেই হত। দলের হয়ে অবদান রাখতে পারছিলাম না, দলকে জেতাতে পারছিলাম না, এই ব্যাপারটা আমাকে হতাশ করে তুলেছিল। পরিসংখ্যান নিয়ে অত ভাবি না। কিন্তু দলকে জেতাতে না পারলে বেশি চিন্তায় পড়ি। আজ এমন একটা ম্যাচ ছিল যেখানে দলের হয়ে ম্যাচে একটা প্রভাব ফেলতে পেরেছি। এই জয় দলকে একটা ভাল জায়গায় নিয়ে গেল।”

নিজেকে ছন্দে ফেরানোর জন্য কঠোর পরিশ্রমও উঠে এসেছে কোহলীর কথায়। বলেছেন, “কাল ৯০ মিনিট নেটে ব্যাটিং করেছি। আজ ব্যাটিং করতে আসার সময় অনেক শান্ত এবং খোলামনে ছিলাম।

শামির বলে প্রথম শট মারার সময়েই বুঝে গিয়েছিলাম, বোলারদের মাথার উপর দিয়ে আজ শট খেলতে পারি। বুঝতে পেরেছিলাম আজই সেই রাত যে দিন আমার ব্যাট থেকে রান পাওয়া যেতে পারে।”

কোহলী আরও বলেছেন, “হঠাৎ করেই ২০১৮-র ইংল্যান্ড সফরের কথা মনে পড়ে গিয়েছিল আমার। সে বার প্রথম ইনিংসেই ২১ রানে আমার ক্যাচ পড়েছিল। ২০১৪-য় যেমন হয়েছিল সেটা আবারও হতে পারত। কিন্তু হয়নি। এত দিন পর্যন্ত যা অর্জন করতে পেরেছি তার জন্য আমি তৃপ্ত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *