মাত্র পাওয়াঃ স্কুল-কলেজ বন্ধ ৩ জুলাই থেকে

গ্রীষ্মকালীন ছুটি ও কোরবানি ঈদ উপলক্ষে আগামী ৩ জুলাই থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। ছুটি শেষে ১৯ জুলাই থেকে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে।

শনিবার (২৫ জুন) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন মাউশি’র কলেজ ও প্রশাসন উইং শাখার উপ-পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস।

তিনি বলেন, ৩ জুলাই থেকে মাউশি’র আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শুরু হবে। মাধ্যমিকে ১৫ দিনের ছুটি শেষে আবার বিদ্যালয় খুলবে ১৯ জুলাই। মাধ্যমিক বিদ্যালয়ে গ্রীষ্মকালীন ও ঈদুল আজহা উপলক্ষে আগেই এ ছুটি পূর্বনির্ধারিত ছিল। তবে যাদের পরীক্ষা রয়েছে তাদের ক্ষেত্রে এই ছুটি কমবেশি হতে পারে।

এদিকে আগামী মঙ্গলবার (২৮ জুন) থেকে দেশের প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে। গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আযহা ও আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে ১৬ জুলাই পর্যন্ত শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২২ সালের ছুটি তালিকায় গ্রীষ্মকালীন ছুটি ১৬-২৩ মে নির্ধারিত ছিল। শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি প্রদানের সুবিধার্থে পূর্বে নির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি ১৬-২৩ মে’র পরিবর্তে ২৮ জুন থেকে ৫ জুলাই সমন্বয়পূর্বক নির্ধারণ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *