মাত্র পাওয়াঃ এসএসসি পরীক্ষা কবে, জানালেন বোর্ড কর্মকর্তা

বাংলাদেশে বন্যার কারণে পিছিয়ে যাওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ রবিবার ১৭ জুলাই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আনুষ্ঠানিকভাবে পরীক্ষার তারিখ ঘোষণা করবেন। এ নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। তাদের প্রশ্ন, কবে হতে পারে এসএসসি পরীক্ষা?

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা বোর্ডের পরীক্ষা-সংশ্লিষ্ট এক কর্মকর্তা গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। তিনি বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের পরপর যেকোনো দিন এই পরীক্ষা শুরু হতে পারে। ১৫ আগস্টের আগে এই পরীক্ষা শুরুর কোনো সম্ভাবনা নেই।

এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা বোর্ডের একজন চেয়ারম্যান গত বৃহস্পতিবার (১৪ জুলাই) গণমাধ্যমকে বলেন, মধ্য আগস্টে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এক সপ্তাহের মধ্যে ক্ষতিগ্রস্ত এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার জন্য বলা হয়েছে।

এর আগে গত ১৪ জুলাই শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। আজ রবিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার তারিখ ঘোষণা করবেন।

ওইদিনই এসএসসি পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ হচ্ছে কি না জানতে চাইলে মন্ত্রী দীপু মনি বলেন, ‘রবিবার আমরা তারিখ দিয়ে দেব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *