ভাল ব্যাট করে ওয়াসিম আকরামকে কড়া জবাব দিলেন লিটন

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশায় ডুবিয়েছে বাংলাদেশ দল। অন্যান্য দেশের তুলনায় সবচেয়ে বেশি ম্যাচ হেরেছে তারা। মূলত বিশ্বকাপে টাইগারদের ব্যাটিং অর্ডারের ভরাডুবিতে এমন পারফরম্যান্স।

এ নিয়ে বিশ্বকাপ চলাকালে ও বিশ্বকাপের পর কম সমালোচনা হয়নি। তবে সবচেয়ে বেশি সমালোচিত হয়েছেন লিটন দাস ও সৌম্য সরকার। সমালোচনা এমন পর্যায়ে গেছে যেন তাদেরকে বাদ দিলে দল ভালো খেলবে।

সাধারণ ক্রিকেট দর্শকের পাশাপাশি সমালোচনা করেছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। তিনি বলেছিলেন, বিশ্বকাপের বাছাইপর্বের শুরু থেকেই মনে হচ্ছে লিটন দাস ঘুমিয়ে আছে। সে না পাচ্ছে রান, না ভালো ফিল্ডিং করতে পারছে। সে কেন দলে আছে সেটা আমি নিশ্চিত নয়।

এমন সমালোচনার পর টি-টোয়েন্টি দলে জায়গা হারান লিটন। বিশ্বকাপ শেষে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলে বাংলাদেশ। লিটন-সৌম্যকে বাদ দিলেও পাকিস্তানকে হারাতে পারেনি টাইগাররা। ৩-০ তে হোয়াইটওয়াশ হয় তারা।

তবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জ্বলে উঠেন লিটন। নিজের ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নেন তিনি। পাকিস্তানের বিপক্ষে ৪ ইনিংসে করেন যথাক্রমে ১১৪, ৫৯, ৬ ও ৪৫ রান।

পাকিস্তান সিরিজ শেষ করে বাংলাদেশ এখন নিউজিল্যান্ড সফরে আছে। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসেও দারুণ খেলেছেন লিটন। ১১৭ বলে ১০ চারে খেলেন ৮৬ রানের ইনিংস। দলকে সুবিধাজনক অবস্থানে নিয়ে গেছেন তিনি। ব্যাট হাতেই যেন ওয়াসিম আকরামের সেই মন্তব্যের জবাব দিচ্ছেন লিটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *