মেয়াদ শেষ হলেও আরও কিছুদিন থাকছেন নান্নু-বাশার

জাতীয় দলের নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের মেয়াদ শেষ হলেও তাদের আরও কিছু দিন কার্যক্রম চালিয়ে যেতে বলেছে বোর্ড। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দেশে ফিরলে বোর্ড সভায় নতুন মেয়াদের প্যানেল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গণমাধ্যমকে এমনটিই জানিয়েছেন বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। পুরোপুরি খোলাসা করতে না চাইলেও জালাল জানান, নির্বাচক প্যানেলে পরিবর্তনের বিষয়ে ভাবনা আছে তার।

জালাল বলেন, ‘যেহেতু একটা সিরিজ চলমান আছে, বোর্ড সভাপতিও বাইরে আছেন… আমরা ইতোমধ্যে কথাবার্তা বলছি। এই ডিসেম্বরে চুক্তি শেষ হয়ে গেছে। যেহেতু সিরিজ চলছে আর তারা এখনও কাজ করে যাচ্ছে, এর মধ্যে যাতে কোনো সমস্যার সৃষ্টি না হয় এজন্য টেম্পোরারিলি তাদের কয়েকটা দিন চালিয়ে যেতে বলেছি এবং তারা সেভাবেই কাজ করে যাচ্ছে।’

নির্বাচক প্যানেলে পরিবর্তনের কোনো সম্ভাবনা আছে কি না, এমন প্রশ্নের জবাবে জালাল বলেন, ‘কিছু তো আছে। আমার কিছু চিন্তাভাবনা আছে সিলেকশন কমিটি নিয়ে। সেটা আমরা বোর্ডেই জানাব।’

দল নির্বাচনের গুরুদায়িত্বে এক দশক ধরে আছেন নান্নু ও বাশার। ২০১১ সালে আকরাম খানের নেতৃত্বাধীন নির্বাচক প্যানেলে যুক্ত হয়েছিলেন তারা। ২০১৬ সালে নান্নু প্রধান নির্বাচকের দায়িত্ব পান। নির্বাচক প্যানেলে মাস কয়েক আগে বেড়েছে নির্বাচকের সংখ্যা।

জাতীয় দলের সাবেক দুই অধিনায়কের সাথে প্যানেলে যুক্ত হয়েছেন আরেক সাবেক তারকা ক্রিকেটার আব্দুর রাজ্জাক। প্রধান নির্বাচক নান্নু ও অপর অভিজ্ঞ নির্বাচক বাশারের মেয়াদ অবশ্য ডিসেম্বরে শেষ হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *