অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সরাসরি দেখাবে জিটিভি ও র‍্যাবিটহোল

১৪ জানুয়ারি শুরু হয়েছে যুব বিশ্বকাপের এবারের আসর, যার পর্দা নামবে ৫ ফেব্রুয়ারি। এবারের আসরের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের চারটি দেশ অ্যান্টিগা ও বারমুডা, গায়ানা, সেন্ট কিটস অ্যান্ড নেভিস ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো যৌথভাবে এবারের বিশ্বকাপের আয়োজক দেশ। ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে বিশ্বকাপের ব্রডকাস্টার তালিকা।

বাংলাদেশে বিশ্বকাপ ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন (জিটিভি)। সরাসরি সম্প্রচার করা হবে আসরের মোট ২০টি ম্যাচ। এর মধ্যে আছে বাংলাদেশের গ্রুপ পর্বের একটি ম্যাচ। তিনটি ম্যাচের মধ্যে শুধু বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচটিই সরাসরি দেখা যাবে টিভি পর্দায়।

বাংলাদেশ ও কানাডার মধ্যকার ২০ জানুয়ারির ম্যাচটি দেখা যাবে অনলাইন প্লাটফর্মে। স্ট্রিমড ম্যাচ সম্প্রচারের দায়িত্বপ্রাপ্তদের মধ্যে আছে বাংলাদেশের র‍্যাবিটহোল। বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের ২২ জানুয়ারির ম্যাচ অবশ্য সরাসরি দেখা যাবে না। এই ম্যাচসহ টুর্নামেন্টের ৫টি ম্যাচের শুধুমাত্র ভিডিও ফুটেজ পাওয়া যাবে।

যুব বিশ্বকাপের চতুর্দশ আসরে অংশ নেবে ১৬টি দল, ফাইনালসহ মাঠে গড়াবে মোট ৪৮টি ম্যাচ। এর মধ্যে ২০টি ম্যাচ টিভি পর্দায়, ২৩টি ম্যাচ অনলাইনে সম্প্রচার করা হবে এবং ৫টি ম্যাচের ভিডিও ক্লিপ পোস্ট করা হবে আইসিসির সোশ্যাল হ্যান্ডেলে।

বিশ্বকাপে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপে। যেখানে বাংলাদেশের সঙ্গী ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। এছাড়া ‘বি’ গ্রুপে ভারত, দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড ও উগান্ডা; ‘সি’ গ্রুপে পাকিস্তান, আফগানিস্তান, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি এবং ‘ডি’ গ্রুপে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *