বিগ ব্যাশে ইতিহাস গড়লেন গ্লেন ম্যাক্সওয়েল , ব্যাটিং ঝরে ৬৪ বলে ১৫৪ রান করে নতুন এক রেকর্ড করলেন তিনি

বিগ ব্যাশে ব্যাট হাতে ঝড় তুললেন গ্লেন ম্যাক্সওয়েল। হোবার্ট হ্যারিকেনের বিরুদ্ধে খেলতে নেমেছিল মেলবোর্ন স্টার্স। সেই ম্যাচে মেলবোর্নের অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল ৬৪ বলে ১৫৪ রানের ইনিংস খেললেন।

নিজের ইনিংসে ২২টি বাউন্ডারি ও ৪টে ছক্কা। টুর্নামেন্টের ইতিহাসে যা সর্বােচ্চ ব্যক্তিগত সর্বোচ্চ রান। মাত্র ৪১ বলে শতরান হাঁকান এই তারকা অলরাউন্ডার। সেঞ্চুরি করার পথে ১৩টি বাউন্ডারি ও ৩টি ছক্কা হাঁকান তিনি।

টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরান এটি। মূলত তাঁর অপরাজিত ঝোড়ো শতরান ও মার্কাস স্টােইনিসের ৩১ বলে অপরাজিত ৭৫ রানের ওপর ভর করে প্রথমে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২৭৩ রান বোর্ডে তুলে নেয় মেলবোর্ন স্টার্স।

বিগ ব্যাশে এই ম্যাচে জিততেই হত মেলবোর্ন স্টার্সকে। মিডল অর্ডারে সাধারণত নামেন ম্যাক্সওয়েল। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেকে ওপরে তুলে এনেছিলেন। জো ক্লার্কের সঙ্গে ওপেনিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং শুরু করেন তিনি।

মাত্র ২০ বলে নিজের অর্ধশতরান পূরণ করেছিলেন তিনি। তৃতীয় ওভারে সন্দীপ লামিছানেকে এক ওভারে ১৮ রান দেন ম্যাক্সওয়েল। জো ক্লার্কও ১৮ বলে ৩৫ রান করেন। প্রথম ৭ ওভারে ওপেনিংয়ে ৯৭ রান তুলে নেয় মেলবোর্ন স্টার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *