আবারও বাজিমাত! রোহিত-কোহলীদের টপকে বর্ষসেরা অধিনায়ক হলেন বাবর আজম!

আবারও বাজিমাত করলেন পাক অধিনায়ক বাবর আজম। এবার অধিনায়ক হিসাবে মনোনীত হলেন ২০২১ সালের বর্ষসেরা ICC পুরুষদের ODI দলে। এর আগেই তাকে অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছিলো ২০২১ সালের বর্ষসেরা ICC পুরুষদের T20I দলে।

পাক অধিনায়ক বাবর আজম বাজিমাত করলেও, আগের বারের মতো এইবারেও ২০২১ সালের বর্ষসেরা ICC পুরুষদের ODI দলে জায়গা হলোনা কোনো ভারতীয় খেলোয়াড়ের। বরং বাবর আজমের পাশাপাশি এই একাদশে জায়গা করে নিলেন পাকিস্তানের ব্যাটার ফখর জামানও। এছাড়াও আছেন শ্রীলঙ্কার দুই খেলোয়াড়, দুই সাউথ আফ্রিকান খেলোয়াড়, বাংলাদেশের তিনজন খেলোয়াড় এবং আয়ারল্যান্ডের দুই জন খেলোয়াড়।

প্রসঙ্গত পাক অধিনায়ক বাবর আজম গত বছর অর্থাৎ ২০২১ সালে মাত্র ৬ টি ওয়ানডে ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি সহ ৬৭.৫০ গড়ে ৪০৫ রান করেন। তিনি দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের বিপক্ষে সফরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সেই দুটি সফরেই তিনি প্লেয়ার অফ দ্য ম্যাচ হয়েছিলেন। এছাড়াও বার্মিংহামে একটি স্মরণীয় সেঞ্চুরিও করেছিলেন এই পাক অধিনায়ক। পাকিস্তানের ব্যাটার ফখর জামানও ২০২১ সালে ওডিআই দলে নিজের দুর্দান্ত রান অব্যাহত রাখেন।

তিনিও মাত্র ৬ টি ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি সহ ৬০.৮৩ গড়ে ৩৬৫ রান সংগ্রহ করেন। জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার দেওয়া ৩৪২ রান তাড়া করতে নেমে তিনি ১৯৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়াও আছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরাঙ্গা। ২০২১ সালে ওয়ানিন্দু খেলার সংক্ষিপ্ত ফর্ম্যাটে শ্রীলঙ্কা দলের সুপারস্টার হয়ে ওঠেন। তিনি ১৪ টি ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরি সহ ২৭.৩৮ গড়ে ৩৫৬ রান করেন।

২০২১ সালের বর্ষসেরা ICC পুরুষদের ODI দলঃ
পল স্টার্লিং (আয়ারল্যান্ড), জ্যানেমান মালান (দক্ষিণ আফ্রিকা), বাবর আজম (পাকিস্তান), ফখর জামান (পাকিস্তান), রাসি ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম ( বাংলাদেশ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মুস্তাজিফুর রহমান (বাংলাদেশ), সিমি সিং (আয়ারল্যান্ড) এবং দুষ্মন্ত চামেরা (শ্রীলঙ্কা)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *